সর্বশেষরাজনীতি

অনির্বাচিতদের হাতে ক্ষমতা হস্তান্তরের পথ করছে বিএনপি: কাদের?

অনির্বাচিতদের হাতে ক্ষমতা তুলে দেওয়ার পথ সৃষ্টি করছে বিএনপি

বিএনপি অনির্বাচিতদের হাতে ক্ষমতা হস্তান্তরের পথ তৈরি করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদির।

অনির্বাচিতদের

তিনি বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় আসার জন্য একজন নির্লজ্জ ব্যক্তিকে ‘ভগবান’ হিসেবে মেনে নিয়ে বিদেশি প্রভুদের কাছে করুণা ভিক্ষা করছে। তারা ষড়যন্ত্রের অনির্বাচিতদের মাধ্যমে সাংবিধানিক শাসন ধ্বংস করে অনির্বাচিতদের হাতে ক্ষমতা হস্তান্তরের পথ প্রশস্ত করছে।

তবে বাংলাদেশ আওয়ামী লীগ দেশের সংবিধান ও সার্বভৌমত্ব অক্ষুণ্ন রাখতে বদ্ধপরিকর।সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওবায়দুল কাদির এ দাবি করেন।এক বিবৃতিতে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদির বলেন, বিএনপি নেতারা বারবার তাদের বক্তৃতা ও বক্তব্যে বাড়াবাড়ি দেখাচ্ছে, যা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের জন্য হুমকি।

কারণ তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, দেশ ও জনগণকে নিয়ে যে কোনো খেলা খেলতে পারে।অনির্বাচিতদের যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে আওয়ামী লীগের অবস্থান তুলে ধরে দলের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সব সময় গণতান্ত্রিক সংস্কৃতি ও মূল্যবোধকে সম্মান করে।অনির্বাচিতদের দেশের সাংবিধানিক বিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে এবং গণতান্ত্রিক প্রক্রিয়া অনুযায়ী অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ শান্তিপূর্ণ পরিবেশে সবার অংশগ্রহণের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করে।

কিন্তু বিএনপি নির্বাচনে নাশকতা, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে। বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতা দখলে নিষ্ক্রিয়তা অবলম্বন করছে। বিএনপির এই নিষ্ক্রিয়তার কারণে গণতান্ত্রিক সুষ্ঠু পরিবেশ নষ্ট হলে তার দায় বিএনপিকেই নিতে হবে।ওবায়দুল কাদির দাবি করেন, বিএনপি ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবে তথাকথিত ২৮ অক্টোবরের সমাবেশের নামে জনমনে ভীতি ছড়াচ্ছে।

অনির্বাচিতদের

তিনি বলেন, অনির্বাচিতদের বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ শান্তিকামী জনগণ সতর্ক অবস্থান নেবে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা দেশের গণতান্ত্রিক অগ্রগতি ও স্থিতিশীল পরিবেশ কোনোভাবেই বিঘ্নিত হতে দেবে না।

জনগণের স্বাধীনতা, মুক্তি ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আওয়ামী লীগের হাজার হাজার নেতা-কর্মী প্রাণ উৎসর্গ করেছেন। এবারও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রা অব্যাহত রাখতে যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

আরও পড়ুন

সরকার সংঘাত ও অনিশ্চয়তা সৃষ্টি ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button