সর্বশেষখেলা

আকরাম-মঈন তামিমকে নিয়ে যা বললেন

বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে টানা চার হারের মুখে পড়তে হয়েছে।

বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে টানা চার হারের মুখে পড়তে হয়েছে। গতকাল বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে। এই হারের পর পাকিস্তানের টেলিভিশন চ্যানেল ‘এ’ স্পোর্টসে ম্যাচের বিভিন্ন দিক বিশ্লেষণ করেছেন পাকিস্তানের চার সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম, মঈন খান, মিসবাহ-উল-হক এবংতামিমকে নিয়ে যা বললেন শোয়েব মালিক।

তামিমকে

তবে বিশ্বকাপের শুরু থেকেই প্রতিটি ম্যাচের সময় কথা হচ্ছে এই চারজনের। যেখানে তাদের সঙ্গে থাকেন ফখরে আলম। গতকালও যথারীতি তিনি বাংলাদেশের খেলাধুলার নানা দিক নিয়ে কথা বলেছেন। তামিমকে যেখানে বাংলাদেশের ম্যানেজমেন্টকে কিছু পরামর্শও দিয়েছেন ওয়াসিম-মঈন। তামিম ইকবালের কথাও প্রসঙ্গ এসেছে।

‘বাংলাদেশকে ধ্বংস করছে মাহমুদউল্লাহ’

দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে মাহমুদউল্লাহর ব্যাটিং অর্ডার পরিচালনার সমালোচনা করেছিলেন ওয়াসিম-মিসবাহরা। গতকাল মাহমুদউল্লাহর সেঞ্চুরির পরও মিসবাহ বলেন, ‘ম্যাচ প্রায় শেষ হয়ে গিয়েছিল মাহমুদউল্লাহ ৭ নম্বরে ব্যাট করতে আসার আগেই।

পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম ছবি: আকরাম-মঈন

এরপর মঈনকে বাংলাদেশের ম্যাচের বিশ্লেষণ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘এটা দেখে মনে হচ্ছে তারা এখান থেকে (লিগ পর্ব) চলে যাবে। তবে সেরা আটে থাকার কথাও ভাবা উচিত। ব্যাটসম্যানদের জায়গা করে নিতে হবে। নতুন ব্যাটসম্যানদের থিতু করতে হবে। তামিমকে মতো বয়স্ক ক্রিকেটারও আছেন, নির্বাচকরা যদি মনে করেন তার মধ্যে ক্রিকেট বাকি আছে তাহলে তাদের দলে অন্তর্ভুক্ত করা উচিত। আমাদের এমন খেলোয়াড় আনতে হবে যারা ম্যাচ জিততে পারে।

মাহমুদউল্লাহ প্রমাণ করলেন তাকে উপেক্ষা করা ঠিক নয়

মঈনের কথা যোগ করে ওয়াসিম আকরাম বলেন, ‘বাংলাদেশের মিডিয়া বলছে কোচ, অধিনায়ক ও তামিমকে মধ্যে সমস্যা আছে। এ জন্য তাকে বাইরে রাখা হয়েছে। এ কারণে দলটি কিছুটা স্নায়বিক চাপের সম্মুখীন হচ্ছে। এটা আমি মিডিয়াতে দেখেছি। আশা করি এরকম কিছু হবে না। আপনি যখন একটি দল বাছাই করে বিশ্বকাপে আসবেন, তখন কী হয়েছিল তা ভুলে যান। তামিমকে তাদের অন্যতম প্রধান খেলোয়াড়, তারা অবশ্যই তাকে মিস করছে।

আরও পড়ুন

গুলিবর্ষণ ও পটকা ফাটিয়ে আফগানদের ঐতিহাসিক বিজয় উদযাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button