খেলাসর্বশেষ

গুলিবর্ষণ ও পটকা ফাটিয়ে আফগানদের ঐতিহাসিক বিজয় উদযাপন

৮ উইকেটে হেরেছে পাকিস্তান

রমিজ রাজা-শোয়েব আখতার আগেই সতর্ক করেছিলেন। সাবেক অধিনায়ক রমিজও বলেছেন, চেন্নাইয়ে পাকিস্তানের বিপক্ষে আফগানদের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী। সাবেক ক্রিকেটারদের আশঙ্কা অবশেষে সত্যি হলো। আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হেরেছে পাকিস্তান।

আফগানদের জয় উদ্‌যাপন
আফগানদের ঐতিহাসিক জয় উদ্‌যাপন

সেই হারের পর এখন দুই প্রতিবেশী দেশ পাকিস্তান ও আফগানদের চিত্র সম্পূর্ণ বিপরীত। আফগানিস্তানের কাছে হারের পর পাকিস্তানিরা ক্ষোভ, ক্ষোভ ও হতাশায় ফুটছে। উল্টো পাকিস্তানের বিপক্ষে জয়ের আনন্দে সাঁতার কাটছে গোটা আফগানিস্তান।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, পাকিস্তানকে পরাজিত করার পর আফগানরা রাস্তায় নেমেছে। এ সময় তারা বাতাসে গুলি ছুড়ে, পটকা ফাটিয়ে এবং উল্লাস করে আফগানিস্তানের ঐতিহাসিক বিজয় উদযাপন করেন। তাদের অসাধারণ উদযাপন রাজধানী কাবুলের রাস্তায় প্রায় ১৫মিনিট ধরে চলে।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় অনেক ভিডিও ভাইরাল হচ্ছে, যেগুলোকে আফগানদের উদযাপনের বলে দাবি করা হচ্ছে। একটি ভিডিওতে, রাস্তার মাঝখানে একটি ফোয়ারার মতো এলাকায় আতশবাজি পোড়ানো হচ্ছে, যখন একজন আফগান বেসামরিক ব্যক্তি একের পর এক বাতাসে গুলি চালিয়ে দলের বিজয় উদযাপন করছেন।

টুইটারে ভাইরাল হওয়া পোস্টের নিচে অনেক মন্তব্য এসেছে। একজন রাহুল ভার্মা লিখেছেন, ‘এ ধরনের উদযাপন শুধুমাত্র আফগানিস্তানেই হতে পারে।’ আরেকজন লিখেছেন, “বিশ্বকাপ জেতার পর তারা কীভাবে উদযাপন করতে পারে তা কি ভাবতে পারেন?” আরেকজন লিখেছেন, ‘এই উদযাপন একটু বিপজ্জনক।

আফগানদের জয় উদ্‌যাপন
আফগানদের ঐতিহাসিক জয় উদ্‌যাপন

দলের জয়ে আফগানিস্তান দল খুশি হলেও আফগানিস্তানের কোচ জোনাথন ট্রট এই জয়ে তার প্রতিক্রিয়া জানিয়েছেন। সাবেক এই ইংলিশ ব্যাটসম্যান বলেন, আমার মনে হয় পাকিস্তানের বিপক্ষে লড়াই তাকে উত্তেজিত করে।
এর আগে পাকিস্তানের বিপক্ষে ঘনিষ্ঠ ম্যাচ হেরেছে আফগানিস্তান। তবে গতকাল সেই ভুল করেননি তিনি। রশিদ খান-রহমানুল্লাহ গুরবাজরা ভালো খেলে পাকিস্তানকে হারায়।

 

আরও পড়ুন
পাকিস্তানকে উড়িয়ে দিলো আফগানিস্তান

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button