সর্বশেষখেলা

ইংল্যান্ডের বিশাল সংগ্রহ স্টোকসের সেঞ্চুরিতে

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে| ইংল্যান্ডের বিশাল সংগ্রহ স্টোকসের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসকে ৩৪০ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড।

ইংল্যান্ড

বুধবার (৮ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে বেন স্টোকসের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করে ইংলিশরা।

টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। তবে দলীয় ৪৮ রানে ১৭ বলে ১৫ রান করে আউট হন বেয়ারস্টো।

ইংল্যান্ড

এরপর ক্রিজে আসা জো রুটকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মালান। ৮৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১৩৩ রানে ৩৫ বলে ২৮ রান করে সাজঘরে ফিরে যান রুট।

এরপর ৪৫ রান যোগ করতেই ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ইংল্যান্ড। ৭৪ বলে ৮৭ রান করে আউট হন মালান।

ইংল্যান্ড

এরপর দলীয় ১৯২ রানে ১৫ বলে ৪ রান করে মইন আলি আউট হলে আরও চাপে পড়ে ইংলিশরা ৷ তবে এরপর বেন স্টোকস ও ক্রিস ওকসের ব্যাটে ঘুরে দাঁড়ায় ইংলিশরা ।

মারমুখি ব্যাটিংয়ে ৭৮ বলে শতক পূরণ করেন স্টোকস। আর তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন ওকস অর্ধশতক পূর্ণ করে দলীয় ৩২১ রানে ৪৫ বলে ৫১ করে আউট হন ওকস।

ইংল্যান্ড

তার বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান ডেভিড উইলি। তবে একপ্রান্তে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন স্টোকস। তবে ইনিংসের দুই বল বাকী থাকতে ৮৪ বলে ১০৮ রান করে আউট হন তিনি।

শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করে ইংলিশরা । নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিডি নেন ৩টি উইকেট।

আরও পড়ুন

ম্যাচেই ইতিহাস গড়লেন ম্যাক্সওয়েল একায় ২০১ রান করে অপরাজিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button