বাণিজ্যসর্বশেষ

এনবিআরের কাছে দ্রুত ও ঝামেলামুক্ত সেবা চেয়েছেন

পোশাক শিল্প মালিক সমিতির সভাপতি ফারুক হাসান তৈরি পোশাক রপ্তানিতে প্রতিযোগিতা বজায় রাখতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাছে দ্রুত ও ঝামেলামুক্ত সেবা দাবি করেছেন।

 ঝামেলামুক্ত সেবা চাইলেন

বুধবার এনবিআর কার্যালয়ে এনবিআর চেয়ারম্যান আবু হেনা এ তথ্য জানান। রহমাতুল মুনিমের সঙ্গে বৈঠকে এ অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মো. মুনির হোসেন।

বিজিএমইএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এনবিআর সভাপতির সঙ্গে বৈঠকে বস্ত্র শিল্পের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন বিজিএমইএ সভাপতি।

বিজিএমইএ সভাপতি বলেন, বৈশ্বিক বাজারে পোশাক শিল্পের প্রতিযোগিতা বজায় রাখতে দ্রুততম সময়ে ব্যবসায়িক প্রক্রিয়া ও সেবা নিশ্চিত করতে হবে। কারণ উচ্চ-মূল্যের পোশাক সরবরাহে লিড টাইম (পণ্য উৎপাদন থেকে শিপিং পর্যন্ত) তুলনামূলকভাবে কম। স্বল্প সময়ে পোশাক সরবরাহের চাহিদা বাড়ছে।

এনবিআরের কাছে দ্রুত ও ঝামেলামুক্ত সেবার দাবি জানিয়ে ফারুক হাসান বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নীত হওয়ার পর পোশাক শিল্পের প্রতিযোগিতা এবং রপ্তানি বৃদ্ধির গতি বজায় রাখা জরুরি। এর জন্য এনবিআরের প্রয়োজনীয় সহায়তা প্রয়োজন। তিনি আরও বলেন, এলডিসি থেকে উত্তরণ বাংলাদেশের জন্য সুযোগের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে আসে, বিশেষ করে পরিবর্তিত শুল্ক কাঠামোর প্রেক্ষাপটে। এ সময়ে শিল্পের প্রতিযোগিতা সক্ষমতা ধরে রাখতে বাংলাদেশকে কৌশলগত পদক্ষেপ নিতে হবে।

ফারুক হাসান, সভাপতি, বিজিএমইএ, সদস্য, এনবিআর, বস্ত্র রপ্তানিকারকদের বর্তমান চ্যালেঞ্জ মোকাবেলায়। মাসুদ সাদিকের সঙ্গেও দেখা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button