সর্বশেষ

ওমান বাংলাদেশ সব ধরনের ভিসা বন্ধ করছে ওমান

বাংলাদেশি নাগরিকদের নতুন ভিসা দেওয়া নিষিদ্ধ করেছে ওমান। মঙ্গলবার (৩১ অক্টোবর) (আরওপি) জানিয়েছে।

ওমান

আজ থেকে সব শ্রেণীর বাংলাদেশি নাগরিকদের জন্য নতুন ভিসা প্রদানের স্থগিতাদেশ কার্যকর হবে। পর্যটক ও ভিজিট ভিসায় ওমানে আসা প্রবাসীদের ভিসা পরিবর্তনের সুযোগও স্থগিত করা হয়েছে।

একটি ROP নীতি পর্যালোচনার অংশ হিসাবে ওমান ভ্রমণকারী সমস্ত দেশের নাগরিকদের জন্য সমস্ত পর্যটক এবং ভিজিট ভিসা পরিবর্তন স্থগিত করছে, একটি বিবৃতিতে বলা হয়েছে।

এই সিদ্ধান্তের আগে, প্রবাসীরা ভিজিট ভিসায় প্রবেশ করতে পারত এবং পরে এটিকে কর্মসংস্থান ভিসায় রূপান্তর করতে পারত। এতে আরও বলা হয়েছে, মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশি নাগরিকদের সব ধরনের ভিসা প্রদান স্থগিত থাকবে।

ওমান

বাংলাদেশি নাগরিকদের নতুন ভিসা প্রদান স্থগিত করা হয়েছে। আরওপি ট্যুরিস্ট এবং ভিজিট ভিসায় ওমানে আসা প্রবাসীদের ভিসা পরিবর্তনের সুযোগও স্থগিত করেছে।

টাইমস অফ ওমান বলেছে যে আরওপি পরিষেবা উন্নত করতে তার ভিসা প্রদান নীতি আপডেট করেছে। ফলে ট্যুরিস্ট ভিসা বা ভিজিট ভিসাকে আগের মতো রেসিডেন্স স্ট্যাটাসে রূপান্তর করা যাবে না। এই সিদ্ধান্তের আগে, প্রবাসীরা ভিজিট ভিসায় প্রবেশ করতে পারত এবং পরে এটিকে কর্মসংস্থান ভিসায় রূপান্তর করতে পারত।

আরওপি জানিয়েছে, পর্যটক ও ভিজিট ভিসায় সুলতানাতে আসা সব দেশের নাগরিকদের ভিসা রূপান্তর সুবিধা স্থগিত করার পাশাপাশি বাংলাদেশিদের জন্য সব ধরনের ভিসা প্রদানও স্থগিত করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিতাদেশ কার্যকর থাকবে।

আরোও পড়ুন
টাকা পে কার্ড আজ চালু হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button