জাতীয়সর্বশেষ

গান গাইতে গাইতে কূপে পড়ে গেছিলেন, তথ্যমন্ত্রী

ছোটবেলাও কূপে পড়ে গিয়েছিলেন

তথ্যমন্ত্রী বলেন, ছোটবেলায় পড়ে গিয়েছিলেন। হাসান মাহমুদ। পরে পানি সংগ্রহের জন্য কেউ একটি বালতি নামলে তিনি তা তুলে উপরে উঠে যান।
বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তথ্য অধিদপ্তরে ‘সাবাস সোনার বাংলাদেশ’ গানের পোস্টার উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কূপ
তথ্যমন্ত্রী-ড.-হাছান-মাহমুদ

তথ্যমন্ত্রী বলেন, একটা মজার ঘটনা আছে, কেউ কেউ হয়তো জানেন না। আমি যখন ছোট ছিলাম, চট্টগ্রাম শহরে আমাদের বাড়ি যেখানে একটি কূপ ছিল, আমি যখন খুব ছোট ছিলাম, তখন ঢাকা শহরেও একটি ছিল। তাই  পানি তোলা হলো। এখন ঢাকা শহরে কেউ নেই, এমনকি চট্টগ্রাম শহরেও নেই। মাথা রেখে গান গাইতাম (কণ্ঠ প্রতিধ্বনিত হয়)। একদিন কুয়ায় মাথা রেখে গান গাইতে গিয়ে পড়ে যাই।

ঘটনার সময় বাড়িতে কেউ না থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমার বাবা একজন আইনজীবী ছিলেন, তিনি ওই সময় আদালতে ছিলেন।’ আমার মা অসুস্থ ছিলেন এবং হাসপাতালে ছিলেন। বাড়িতে 17/18 বছরের একটি ছেলে ছিল, সে পড়ে যাওয়ার শব্দ শুনতে পেল, কিছু পড়ে গেছে। যখন সে দৌড়ে গেল, যে বালতি থেকে জল তোলা হয়েছিল তা পড়ে গেল; তারপর আমি তার উপর বসলাম, তারপর তিনি তাকে টেনে.কূপ

‘ঘটনার সময় কেউ বাসায় ছিল না।  আমার বাবা আইনজীবী ছিলেন, তিনি তখন কোর্টে ছিলেন। আমার মা অসুস্থ, হাসপাতালে ছিলেন। বাসায় ১৭/১৮ বছরের একজন ছিল, সে পড়ার আওয়াজটা শুনেছে, কূপে কিছু একটা পড়ে গেছে। দৌড়ে এসে সে তখন যে বালতি দিয়ে পানি তোলা হয়- সেটা ফেলে; আমি তখন সেটা ধরে বসি, তখন সে টেনে তোলে

মন্ত্রী বলেন, আমি গানের ভালো শ্রোতা। মানুষ গান করে কিন্তু গানের জন্যও ভালো শ্রোতা দরকার। আমি বলি আমি গানের একজন ভালো শ্রোতা কারণ এত ব্যস্ত থাকা সত্ত্বেও আমি প্রায় প্রতিদিনই গান শুনি। আমার জন্য সময় বের করা কঠিন, তাই আমি রাতে ঘুমানোর আগে গান শুনি। তাই ঘুমাতে একটু দেরি হয়ে গেছে। গতকালও এক ঘণ্টা দেরি হয়েছে।

আগামীকাল থেকে সারাদেশে ছাড়ের দামে পণ্য বিক্রি শুরু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button