সর্বশেষখেলা

কোহলি টেন্ডুলকারকে ছুঁয়ে বললেন, ‘আমি তার মতো ভালো নই’

'আমি তার মতো ভালো নই'

কোহলি ‘চীন টেন্ডুলকার দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেট দলকে বহন করে আসছেন।

কোহলি

এখন সময় এসেছে তাকে আমাদের কাঁধে বহন করার’ – ২০১১ বিশ্বকাপ জয়ের পর টেন্ডুলকারকে আমাদের কাঁধে নিয়ে যাওয়ার সময় বিরাট তার এটাই বলেছিলেন। শুধু ২০১১ বিশ্বকাপ জেতার পরেই নয়, তার ক্যারিয়ারে বহুবার তিনি তার আদর্শ টেন্ডুলকারের জন্য তার ইচ্ছা প্রকাশ করেছেন।

যাকে আদর্শ বলে মনে করা হয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকালের ম্যাচে সেই ব্যাটসম্যানের একটি রেকর্ড স্পর্শ করেন তার। ওয়ানডেতে টেন্ডুলকারের সাথে যৌথভাবে ৪৯ সেঞ্চুরির রেকর্ডের মালিক হওয়ার পর, কোহলি আবারও তার প্রশংসা করলেন। ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পাওয়ার পর তার যা বলেছিলেন তা হল তার পারফরম্যান্স এমন ছিল – টেন্ডুলকারের রেকর্ড স্পর্শ করার পরেও তিনি এখনও এর ধারে কাছেও আসেননি!

কোহলি

কোহলির উদ্দেশে টেন্ডুলকার বলেন, ‘আমার ৩৬৫ দিন লেগেছে, আপনার কয়েক দিন লাগবে’।এক ফ্রেমে দুই কিংবদন্তি- চিন টেন্ডুলকারের সঙ্গে বিরাট কোহলি এক ফ্রেমে দুই কিংবদন্তি – শচিন টেন্ডুলকারের সঙ্গে  শচিন টেন্ডুলকারের টুইট থেকেগতকাল ম্যাচের পর বলেছেন, ‘আমার নায়ককে স্পর্শ করার সময় বিশেষ কিছু ছিল না। ব্যাটিংয়ে ছিলেন পারফেক্ট। আমি কখনই তার মতো ভালো ব্যাটসম্যান হতে পারব না।

রেকর্ড ভাঙার পর কোহলির প্রশংসাও করেছেন টেন্ডুলকার। এই বছরের এপ্রিলে বয়স ৫০ বছর পূর্ণ করা টেন্ডুলকার টুইট করেছেন, ‘ভালো খেলছে, বিরাট। ৪৯ থেকে ৫০ এ যেতে আমার ৩৬৫ দিন লেগেছে। আশা করি, তুমি ৪৯ থেকে ৫০-এ গিয়ে সামনের কয়েক দিনের মধ্যেই আমার রেকর্ডটা ভেঙে দেবে। অভিনন্দন।
জন্মদিনে টেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন তার
সেঞ্চুরির পর কোহলি ছুড়ি: এএফপিকোহলি

টেন্ডুলকারের প্রশংসা পেয়ে আবেগপ্রবণ তার ‘এটা আমার জন্য খুবই আবেগঘন মুহূর্ত। আমি জানি আমি কোথা থেকে এসেছি। আমার সেই দিনগুলোর কথা মনে আছে যখন আমি টিভিতে তার খেলা দেখতাম। তার কাছ থেকে এমন প্রশংসা পাওয়াটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।’

এরপর তার সবকিছুর জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানান, ‘আমি ক্রিকেট খেলা উপভোগ করছি। এটি আমার জন্য গুরুত্বপূর্ণ। আমাকে এমন আনন্দ দেওয়ার জন্য ঈশ্বরকে ধন্যবাদ। বছরের পর বছর ধরে আমি যা করেছি তা চালিয়ে যেতে পেরে খুশি।

আরও পড়ুন

কোহলি-রোহিত-উইলিয়ামসনের যে গুণ ভালো লাগে বাবরের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button