খেলাসর্বশেষ

ক্লাসেনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে সাউথ আফ্রিকা

রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৪০০রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।ক্লাসেনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে সাউথ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা
ক্লাসেনের সেঞ্চুরি

শনিবার (২১ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। প্রথমে ব্যাট করে হেনরিখ ক্লাসেনের সেঞ্চুরির সুবাদে প্রোটিয়ারা ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান করে।টস জিতে ব্যাট করতে আসা দক্ষিণ আফ্রিকা শুরুতেই উইকেট হারায়। দলের ২ বলে ৪ রান করে আউট হন কুইন্টন ডি কক। এর পর ক্রিজে আসেন রাসি ভ্যান ডুসেন। তার সঙ্গে ১২১ রানের জুটি গড়েন রেজা হেনরিকস।

দলের স্কোরে ১২৫ রানে রাসি ভ্যান ডুসেন ৬১ বলে ৬০ রান করে আউট হন। এরপর ক্রিজে আসেন অধিনায়ক এইডেন মার্করাম। তার সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন রেজা হেনরিকস। দলের স্কোরে ১৬৪ রানে ৭৫ বলে ৮৫ রান করে আউট হন হেনরিকস।

দক্ষিণ আফ্রিকা
ক্লাসেন

এরপর ক্রিজে আসেন হেনরিখ ক্লাসেন। তাকে নিয়ে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন অধিনায়ক এইডেন মার্করাম। দুজনেই গড়েন ৬৯ রানের জুটি। দলের স্কোর ২৩৩, অধিনায়ক এইডেন মার্করাম ৪৪ বলে ৪২রান করার পর আউট হন। ডেভিড মিলার বিদায়ের পরপরই ফিরে আসেন। ৬ বলে ৪ রান করেন তিনি।

এরপর ক্রিজে আসেন মার্কো জ্যানসেন। তার সঙ্গে জোরালো ব্যাটিং শুরু করেন হেনরিখ ক্লাসেন। ৬২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন হেনরিখ ক্লাসেন। হেনরিখ ক্লাসেন ৬৭ বলে ১০৯রান করে দলকে ৩৯৪রানে নিয়ে যান।

এরপর ৩৯৮ রানে আউট হন জেরাল্ড কোয়েটজি। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ৫০ওভারে ৭উইকেট হারিয়ে ৩৯৯রান করে। ইংল্যান্ডের হয়ে রেস টপলে ৩ উইকেট নেন।

আরও পড়ুন
বাংলাদেশ মালদ্বীপকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে

Back to top button