আঞ্চলিকসর্বশেষ

চিলমারীতে থানাহাট ইউনিয়নের CSSYO সংগঠনের কমিটি গঠন।

সেচ্ছাসেবী সংগঠন “ব্লাড ব্যাংক CSSYO”

শুক্রবার সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ লিমন আহমেদ, সভাপতি জুয়েল রানা,সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান পারভেজ এই কমিটির অনুমোদন করেন।

CSSYO CSSYO

থানাহাট ইউনিয়ন এর মোঃ সায়েম ইসলাম( সভাপতি), মোঃ নাছিম মিয়া (সাধারণ সম্পাদক) নির্ধারিত করে ৭০ সদস্য বিশিষ্ট কার্যকরী সদস্য বিশিষ্ট বার্ষিক সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া এ কমিটির কার্যক্রম তরান্বিত করতে তথা সার্বিক পরামর্শ প্রদানের জন্য ইউনিয়ন চেয়ারম্যন এবং গুণি লোক দিয়ে উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। তাছাড়া কার্যকরী সদস্য সহ কমিটিতে মোট সদস্য হিসেবে রয়েছেন ৬৮ জন এবং আরও ১২ জনকে নিয়ে গঠন করা হয়েছে উপদেষ্টা পরিষদ।

ব্লাড ব্যাংক এর CSSYO নতুন কমিটির সভাপতি মোঃ সায়েম ইসলাম জানান, তাদের অনেক গুলো লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। তবে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে প্রথমে নিজ এলাকা, অতঃপর পর্যায়ক্রমে সারা দেশে সেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করা ও বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা, রক্ত দাতাদের ডেটাবেজ সংরক্ষণ করা এবং যে কোন রোগীর প্রয়োজনে বিনা মূল্যে রক্ত দিয়ে মানুষের জীবন বাচাঁনো।

উল্লেখ্য, ‘মানবতার কল্যাণে, এগিয়ে আসুন রক্তদানে; সুস্থ থাকলে করুন রক্তদান, হার্ট অ্যাটাকের ঝুঁকি কমান’- এসব স্লোগান কে ধারন করে, কুড়িগ্রাম জেলায় চিলমারী উপজেলার এই সংগঠনটি ২০২১ সালে গঠিত হয় “ব্লাড ব্যাংক CSSYO”। সম্পূর্ণ স্বেচ্ছাসেবী এই সংগঠনটি সুনামের সহিত কার্যক্রম চালিয়ে আসছে। তাদের সৌজন্যে অগণিত মুমুর্ষ রোগীর চাহিদা অনুযায়ী রক্ত পেয়ে আজ তারা সুস্থ্যভাবে জীবন যাপন করছেন।

CSSYO CSSYO

ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন, রক্ত দানে উদ্বুদ্ধ করতে শিক্ষার্থীদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী সংগঠন “!ব্লাড ব্যাংক CSSYO”। জীবন রক্ষাকারী, জনসচেতনতা ও উন্নয়নমূলক তাদের এমন কাজে সার্বিক সহযোগিতা করাসহ নিয়মিত পরামর্শ দিয়ে আসছেন উপজেলার শিক্ষিত গুণীজন রা। মূলত সংগঠনটির লক্ষ্য উদ্দেশ্য – ১। সেচ্ছায় রক্তদানে উৎসাহিত করা। ২। বৃক্ষরোপণ কর্মসুচি পালন করা। ৩। বিভিন্ন সামাজিক ও সচেতনতামুলক কাজ করা। ৪। পরিষ্কার পরিচ্ছন্নতা মুলক সমাজ তথা দেশ গড়া। ৫। সুবিধা বঞ্চিত মানুষের পাঁশে দাড়ানো। ৬। বাল্য বিবাহ রোধে সচেতনতা বৃদ্ধি। এছাড়াও সকল সেবা মুলক কাজে অংশগ্রহণ করা।

আরও পড়ুন
চিলমারী-রৌমারী রুটে ফেরি চলাচল বন্ধ হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button