জাতীয়সর্বশেষ

রোববার সারাদেশে বিএনপির ধর্মঘট , বাস চলাচল চলবে -মালিক সমিতি

ধর্মঘট রোববার চলাকালে ঢাকাসহ বাস চলাচল করবে।

ধর্মঘট রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। কিন্তু  এই ঘোষণা প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

ধর্মঘট
আগামীকাল বিএনপির ডাকা হরতালেআগামীকাল বিএনপির ডাকা হরতালে

সমিতির সাধারণ সম্পাদক খন্দকার ইনায়েত উল্লাহ শনিবার (২৮ অক্টোবর) গণমাধ্যমকে বলেন, এদিন হরতালে ঢাকাসহ সারাদেশে বাস চলাচল করবে। তিনি বলেন, আগামীকাল বিএনপির ডাকা হরতালে ঢাকা মহানগর, শহরতলী ও আন্তঃজেলা রুটে বাস ও মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

শনিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসংযোগ করে বিএনপি। এ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ নয়াপল্টন থেকে বিএনপির নেতা-কর্মীদের সরিয়ে দিলে আগামীকাল সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি।

ধর্মঘট

এ ছাড়া ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সমিতির ঊর্ধ্বতন কর্মকর্তা, ঢাকার পরিবহন কোম্পানি, রুট মালিক সমিতি ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে অবিলম্বে ধর্মঘটের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এতে বলা হয়, আগামীকাল হরতালে ঢাকা মহানগর ও শহরতলিতে এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

মালিক সমিতির নেতৃবৃন্দ সমিতি ও কোম্পানীর সাথে সংশ্লিষ্ট মালিকদের সকল রুটে যান চলাচল স্বাভাবিক রাখার অনুরোধ জানিয়েছেন। যানবাহন যাতে বিঘ্নিত না হয় সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশ প্রশাসনকে অনুরোধ করেছে মালিক সমিতি। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করেছে বিএনপি। এ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

পরে পুলিশ নয়াপল্টন থেকে বিএনপি কর্মীদের সরিয়ে দিলে আগামীকাল সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি। আগামীকাল রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। কিন্তু  এই ঘোষণা প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক খন্দকার ইনায়েত উল্লাহ শনিবার (২৮ অক্টোবর) গণমাধ্যমকে বলেন, এদিন হরতালে ঢাকাসহ সারাদেশে বাস চলাচল করবে। তিনি বলেন, আগামীকাল বিএনপির ডাকা হরতালে ঢাকা মহানগর, শহরতলী ও আন্তঃজেলা রুটে বাস ও মিনিবাস ধর্মঘট চলাচল অব্যাহত থাকবে।

ধর্মঘট

শনিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসংযোগ করে বিএনপি। এ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ নয়াপল্টন থেকে বিএনপির নেতা-কর্মীদের সরিয়ে দিলে ধর্মঘট আগামীকাল সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি।

এ ছাড়া ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সমিতির ঊর্ধ্বতন কর্মকর্তা, ঢাকার পরিবহন কোম্পানি, রুট মালিক সমিতি ও শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে অবিলম্বে ধর্মঘট বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এতে বলা হয়, আগামীকাল হরতালে ঢাকা মহানগর ও শহরতলিতে এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

মালিক সমিতির নেতৃবৃন্দ সমিতি ও কোম্পানীর সাথে সংশ্লিষ্ট মালিকদের সকল রুটে যান চলাচল স্বাভাবিক রাখার অনুরোধ জানিয়েছেন। যানবাহন চলাচল যাতে বিঘ্নিত না হয় সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছে মালিক সমিতি। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করেছে বিএনপি।

এ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ নয়াপল্টন থেকে বিএনপি কর্মীদের সরিয়ে দিলে আগামীকাল সারাদেশে হরতাল ডেকেছে বিএনপি।

আরোও পড়ুন
ঘূর্ণিঝড় হামুনের অগ্রভাগ ছুঁয়েছে চট্টগ্রাম-কক্সবাজার উপকূল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button