খেলাসর্বশেষ

নাজমুল ভারতের কাছে হেরে বড় দলের সঙ্গে পার্থক্য বুঝেছেন

বেশিরভাগ ক্রিকেট বিশ্লেষক ভারতকে ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের শক্তিশালী বলে মনে করেন

বেশিরভাগ ক্রিকেট বিশ্লেষক ভারতকে ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের শক্তিশালী প্রতিযোগী বলে মনে করেন নাজমুল ভারতের কাছে হেরে বড় দলের সঙ্গে পার্থক্য বুঝেছেন।

সাধারণ ক্রিকেটপ্রেমীরাও তাই মনে করেন। সেটা প্রমাণ করছে রোহিত শর্মার দল। ভারত তার প্রথম চার ম্যাচে দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে।

নাজমুল

এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আজ বাংলাদেশকে হারিয়েছে ভারত। টসে জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৬ রান করে বাংলাদেশ। বিরাট কোহলির সেঞ্চুরির সুবাদে ভারত ৫১ বল বাকি থাকতে মাত্র ৩ উইকেট হারিয়ে শীর্ষে পৌঁছেছে।

সেই বিশ্বকাপ, সেই ভারত, আরেক তামিম

নাজমুল

আজ পুনেতে ভারতের বিপক্ষে ৪৩ বলে ৫১ রান করেন তানজিদ হাসান

ম্যাচ-পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসা বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন বলেছেন, ভারতসহ বড় দলের বিপক্ষে তাদের পার্থক্য বোঝা উচিত, ‘ভারত সবসময়ই ভালো দল। তারা বেশ ভালো পারফর্ম করতে সক্ষম। আজ তিনি এই কাজ করেছেন।

প্রথম চার ম্যাচের একটি মাত্র জিতেছে বাংলাদেশ। ভারতের আগে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ। তিনটি পরাজয়ই বড় ব্যবধানে। নিউজিল্যান্ড পেয়েছে ৮ উইকেট, ইংল্যান্ড পেয়েছে ১৩৭ রান। নাজমুল বলেন, “তিনটি দলই খুব ভালো। তবে আমি মনে করি আমরা এখনও আমাদের সেরা খেলাটি খেলতে পারিনি। আমি আশা করি আমি ভবিষ্যতে এটি করতে পারব।

ইনজুরির কারণে ভারতের বিপক্ষে খেলা হয়নি অধিনায়ক সাকিব আল হাসানের। তার সর্বশেষ অবস্থা সম্পর্কে তথ্য দিতে গিয়ে নাজমুল বলেন, ‘তিনি সুস্থ হচ্ছেন। আশা করি পরের ম্যাচে আমরা সেটা অর্জন করতে পারব।

কোহলির সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে ভারতকে চারের মধ্যে চারে নিয়েছে

নাজমুল

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন লিটন দাস।

আজ ফিফটি করেন তরুণ ওপেনার তানজিদ হাসান। ৪৩ বলে ৫১ রানের ইনিংসের প্রশংসা করতে গিয়ে নাজুমাল নিজের ব্যাটিংয়ের দুর্বলতার কথাও বলেন, ‘তানজিদ খুব ভালো ব্যাটিং করেছে। সব ফাস্ট বোলারই ভালো পারফর্ম করেছে। আমাদের দলের জন্য উদ্বেগের বিষয় হলো আমরা ব্যাটিংয়ে ভালো পারফর্ম করতে পারিনি। আমরা ভালো শুরু করেছি। আমার মনে হয় তানজিদ ও লিটন যদি আরেকটু বেশি ব্যাটিং করত তাহলে ম্যাচটা অন্যরকম হতে পারত।

এরপর আশাভরা কণ্ঠে নাজমুল বলেন, ‘আমরা এখনো আমাদের সেরা খেলাটি খেলতে পারিনি। ব্যাটিং দল হিসেবে আমাদের আরও দায়িত্ব দিতে হবে। আশা করি পরের ম্যাচে সেটা দেখাতে পারব।

আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের প্রস্তুতিতেও সময় নেননি দ্রাবিড়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button