সর্বশেষআন্তর্জাতিক

ফিলিস্তিনিদের লাশ রাখা হচ্ছে আইসক্রিমের ফ্রিজারে

টানা ৯ দিন ধরে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের নির্বিচার বিমান হামলা অব্যাহত রয়েছে। ফিলিস্তিনিদের লাশ রাখা হচ্ছে আইসক্রিমের ফ্রিজারে উপত্যকা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনিদের লাশ রাখা হচ্ছে আইসক্রিমের ফ্রিজারে মর্গে জায়গা নেই

হাজার হাজার ফিলিস্তিনি নিহত হয়। অবস্থা এমন যে হাসপাতালগুলোতে মরচুয়ারিতে লাশ রাখার জায়গা নেই। ফলে বাধ্য হয়ে লাশ আইসক্রিম ফ্রিজে রাখতে হয়।আল-জাজিরা দ্বারা প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে ছবিটি। ফিলিস্তিনিদের  এটি দেখায় যে একজন ব্যক্তি একটি আইসক্রিম ফ্রিজারের সামনে দাঁড়িয়ে আছেন।

তিনি বলেন, তিনি মধ্য গাজার দেইর আল-বালাহ এলাকার আল-আকসা শহীদ হাসপাতাল থেকে কথা বলছিলেন। ইসরায়েলি হামলায় নিহত মানুষের সংখ্যা এত বেশি যে হাসপাতালের ছোট মর্গে লাশ রাখার জায়গা নেই। তাই বিভিন্ন কারখানা থেকে খাবার ও আইসক্রিম ফ্রিজার এনে সেগুলোতে লাশ রাখা হচ্ছে ফিলিস্তিনিদের ।স্থল, আকাশ ও সমুদ্র থেকে গাজায় হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইল

ফিলিস্তিনিদের  এক পর্যায়ে লোকটি একটি ফ্রিজারের দরজা খুলে দিল। দেখা যায়, লাশগুলো বস্তাবন্দি করে রাখা হয়েছে। ওই ব্যক্তি বলেন, অবস্থা গুরুতর। ভেঙ্গে পড়েছে হাসপাতালের প্রশাসনিক ব্যবস্থা। মৃতদেহ, দেহ সংরক্ষণ ব্যবস্থা এবং স্বাস্থ্য পরিচর্যার অবস্থা খুবই নাজুক। হাসপাতালের অবিলম্বে সাহায্য প্রয়োজন।
ইসরায়েলকে সাহায্য করার জন্য আমেরিকা দ্বিতীয় বিমানবাহী রণতরী পাঠিয়েছে

ফিলিস্তিনিদের অক্টোবরের ৭ তারিখে, ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের সশস্ত্র দল হামাস দ্বারা ইসরাইল আক্রমণ করে। জবাবে সেদিনই গাজায় বোমাবর্ষণ শুরু করে ইসরাইল। হামলায় এখন পর্যন্ত ২ হাজার ৩০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। জাতিসংঘ বলছে, গাজায় ১৩০০টিরও বেশি ভবন ধ্বংস হয়েছে। অন্যদিকে, ইসরায়েলে হামাসের হামলায় এক হাজার ৩০০ মানুষ নিহত হয়েছে।

আরও পড়ুন

গাজা শহর ছেড়ে মানুষ যেতে পারছে না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button