সর্বশেষআন্তর্জাতিক

ফিলিস্তিনের পক্ষে পোস্ট দেওয়ায় ডাচ ফুটবলারের চুক্তি বাতিল

ফিলিস্তিন-ইসরায়েল সংঘর্ষ নিয়ে সোশ্যাল মিডিয়া পোস্টে আনোয়ার আল গাজিরের সঙ্গে চুক্তি বাতিল করেছে জার্মান ক্লাব। শুক্রবার এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে ক্লাবটি।

ফিলিস্তিন

এর আগে ১৭ অক্টোবর, আল গাজিকে সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনের পক্ষে পোস্ট করার জন্য বরখাস্ত করা হয়েছিল। যদিও পরে সেই পোস্ট মুছে দেন ২৮ বছর বয়সী এই ফুটবলার। এরপর গত সোমবার তার ওপর থেকে নিষেধাজ্ঞা উঠে যায়। কিন্তু বুধবার আল গাজি আবারও একই ইস্যুতে নতুন পোস্ট দিয়েছেন। যার কারণে শেষ পর্যন্ত তার সঙ্গে চুক্তি বাতিল করে ক্লাবটি।এবার মেসি-সুয়ারেজ জুটিকে দেখা যাবে যুক্তরাষ্ট্রে

এক বিবৃতিতে ক্লাবটি বলেছে: এফএসভি সাময়িকভাবে শুক্রবার আনোয়ার আল গাজিরের সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিচ্ছে। সোশ্যাল মিডিয়ায় খেলোয়াড়ের করা পোস্ট এবং মন্তব্যের প্রতিক্রিয়ায় ক্লাবটি এই ব্যবস্থা নিয়েছে।

আল গাজী চুক্তি বাতিলের বিষয়ে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বার্তায় ডাচ ফুটবলার লিখেছেন, ‘যা সঠিক তার জন্য দাঁড়ান। এমনকি যদি আপনাকে একা দাঁড়াতে হয়।’ আল গাজি তারপর ‘স্টপকিলিং’ হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘গাজা-হত্যা এবং অন্যান্য লোকদের নরক-যন্ত্রের তুলনায় আমার জীবিকার ক্ষতি কিছুই নয়।’

এর আগে গত সোমবার নিষেধাজ্ঞা প্রত্যাহার হলে ক্লাব বলেছিল, ‘আনোয়ার আল গাজি ক্লাবের মূল্যবোধ অক্ষুণ্ন রাখার, অনুশোচনা বোধ করার এবং ভুল থেকে শিক্ষা নেওয়ার সুযোগ কাজে লাগানোর প্রতিশ্রুতি দিয়েছেন।’ আনোয়ার আল গাজি অনুশীলনে ফিরবেন এবং করবেন। মে মাসে আবার ক্লাব-সম্পর্কিত কাজে যুক্ত হবেন।’তবে বুধবার আল গাজি আবার বলেছেন যে তিনি তার আগের অবস্থানে অটল থাকবেন। যেখানে তিনি ২৭ অক্টোবর তার চূড়ান্ত অবস্থান হিসেবে দেওয়া পোস্টে সকলের সন্দেহ ও মন্তব্য দূর করতে বলেন।

ইসরায়েলকে থামাতে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছে ফিলিস্তিনফিলিস্তিন

এ সময় তিনি লেখেন, ‘আমি যুদ্ধ ও সহিংসতার বিরুদ্ধে। আমি নিরীহ নাগরিকদের হত্যার বিরুদ্ধে। আমি সব ধরনের বৈষম্যের বিরুদ্ধে। আমি ইসলামফোবিয়ার বিরুদ্ধে। আমি ইহুদিদের বিরুদ্ধে। আমি গণহত্যার বিরুদ্ধে। আমি বর্ণবাদের বিরুদ্ধে। আমি দখলদারিত্বের বিরুদ্ধে। আমি নাৎসিদের বিরুদ্ধে।’ গাজায় এই সময়ে তিন সপ্তাহে ৩ হাজার ৫০০ শিশু হত্যার কোনো বৈধতা নেই, বলেন আল গাজি।

 

গাজী ২৭শে অক্টোবরের একটি পোস্টে লিখেছেন, ‘আমি ফিলিস্তিন ও ইসরায়েলে নিরীহ বেসামরিক নাগরিকদের হত্যার নিন্দা জানাই। জাতীয়তা নির্বিশেষে, আমি এই সংঘাতে নিহত সকল নিরপরাধ মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ করছি।’ এ সময় আল গাজী মধ্যপ্রাচ্যে শান্তি ও ঐক্যের কথা বলেন।

আরো পড়ুন

ফিলিস্তিনের শিশুরা অভুক্ত, রক্ত ঝরছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button