বিশেষসর্বশেষ

উদ্বোধন করা হলো ফার্মগেটের ঐতিহাসিক ফুট ওভারব্রিজ

রাজধানীর সবচেয়ে দর্শনীয় ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে ফার্মগেটে

রোববার সকাল ১১টার দিকে এর উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বাইরের নকশা করা হয়েছে জাতীয় সংসদ ভবনের আদলে এবং ভেতরের পথচারী পারাপার পদ্মা সেতুর আদলে করা হয়েছে।

উদ্বোধন

হাইটেক, পথচারী-বান্ধব রাজধানীর সবচেয়ে দর্শনীয় ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে ফার্মগেটে। নির্মাণকাজকারী কনফিডেন্স গ্রুপের দলনেতা ইপিসি প্রকৌশলী মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন বলেন, প্রায় একশ বছর ধরেও স্টিলের কাঠামো কোনো সমস্যা নয়। এটা খুবই টেকসই। এটি শুধু সুন্দরই নয় এতে উন্নত প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে। রোববার সকাল ১১টার দিকে এর উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

২০ লাখ টাকা চাঁদা দাবি, চট্টগ্রামে দুদক কর্মকর্তা কারাগারে

রাজধানীর ব্যস্ততম ও ব্যস্ততম সড়কগুলোর মধ্যে ফার্মগেট এলাকা উল্লেখযোগ্য। মেট্রোরেল এবং এলিভেটেড এক্সপ্রেসওয়ে এই এলাকায় চাপ বাড়াবে। যার কারণে আগের সেতু ভেঙে নতুন ফুট ওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অধীনে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এবং বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার ব্রিগেড প্রকল্পটি বাস্তবায়ন করেছে।

গত বছরের মে মাসে ফার্মগেট ফুটওভারব্রিজের কাজ শুরু হয়। ঢাকায় প্রথমবারের মতো প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে এত চওড়া ফুট ওভারব্রিজ নির্মাণ করা হয়েছে। সেতুটি নির্মাণ করেছে ঠিকাদার কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার।
প্রায় ১৮ ফুট চওড়া এই সেতুর ওয়াকওয়ে করা হয়েছে। ছয়টি পকেট করিডোর রয়েছে যেখানে লোকেরা দাঁড়িয়ে শহর উপভোগ করতে পারে। যার কারণে হাঁটার পথ বাধাগ্রস্ত হবে না।
এত সুন্দর ফুটওভারব্রিজ নিয়ে খুশি নগরবাসী। তবে তাদের দাবি, তা যেন হকারদের দখলে না যায়। এ জন্য কর্মকর্তাদের সজাগ থাকতে হবে।

নগরবাসী বলছেন, এমন সুন্দর স্থাপনা যদি হকারদের দখলে নেয়। তাহলে পথচারীরা এর সুফল পাবেন না। এ বিষয়ে ডিএনসিসির ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান বলেন, এই সেতুতে হকারদের বসার জায়গা নেই। আমরা এই সেতুতে কাউকে বসতে দেব না।উদ্বোধন
এ প্রসঙ্গে উত্তর সিটি ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, রোববার সেতুটি উদ্বোধন করা হবে। সুন্দর সেতুটি মানুষের যাতায়াতের সুবিধা দেবে।

আরও খবর পড়ুন
চট্টগ্রামে আসামির খাবারের টাকা যাচ্ছে পুলিশের পকেটে
সড়কের ৫১ শতাংশ কাজ পেয়েছেন ‘প্রভাবশালীদের ঘনিষ্ঠ’ পাঁচ ঠিকাদার!
বায়ু দূষণের দিক থেকে বর্তমানে ঢাকা ১০৯টি শহরের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button