সর্বশেষখেলা

বাংলাদেশে দল সকালে রিপোর্ট করে সন্ধ্যায় অনুশীলনে

বাংলাদেশে জাতীয় ফুটবল দলের একটা অংশ গতকাল সন্ধ্যায় অনুশীলনে নেমেছে।

বাংলাদেশে

জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররা সকালে গুলশানের একটি হোটেলে ম্যানেজার আমের খানের কাছে রিপোর্ট করেন। ৩০ জন ফুটবলার অস্ট্রেলিয়া বিপক্ষে ম্যাচের জন্য প্রাথমিক তালিকায় ডাক পেয়েছেন।এর মধ্যে বসুন্ধরা কিংসের ১০ ফুটবলার ক্যাম্পে যোগ দেননি। আজ এএফসি কাপে তাদের খেলা রয়েছে। ১০ ফুটবলার আগামী ৯ নভেম্বর ক্যাম্পে যোগ দেবেন। বাদবাকি যারা ক্যাম্পে যোগ দিয়েছেন তারা অনুশীলনে নেমে গেছেন।

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় রাউন্ডের গ্রুপ পর্বে খেলছে জামাল ভূঁইয়ারা। আগামী ১৬ নভেম্বর মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচের খেলা। অস্ট্রেলিয়া ছাড়াও বাংলাদেশের প্রতিপক্ষ লেবানন এবং ফিলিস্তিন। ৩০ ফুটবলার ক্যাম্পে ডাক পেলেও অস্ট্রেলিয়া যাবেন ২৩ জন।

বাংলাদেশে

এই ২৩ জন কারা হবেন সেটি বাছাই করার কাজটা সেরে রেখেছেন জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা। সেভাবেই ভ্রমণ প্রক্রিয়া শুরু হয়েছে।গত মাসে ১৭ অক্টোবর কিংসের মাঠে বাংলাদেশ-মালদ্বীপ ফিরতি ম্যাচ হয়। বিশ্বকাপ বাছাইয়ের রাউন্ড ওয়ানের প্লে অফ ম্যাচ ছিল সেটি। সেই বাধা পার হয়ে যাওয়া বাংলাদেশের ফুটবলার স্বাধীনতা কাপের খেলা নিয়ে ব্যস্ত ছিল।

খেলার মধ্যে ছিল। কোচ স্বাধীনতা কাপের খেলা দেখেছেন, তার স্টাফদের নিয়ে। তখনই পরিকল্পনা করে রেখেছেন কাবরেরা। তার নোট বুকে ২৩ নাম লেখাই আছে। তারপরও যাচাই-বাছাই করেই ২৩ জনকে পাকাপোক্ত করতে চান তিনি।ভালো করেই জানা আছে অস্ট্রেলিয়া কতটা শক্তিশালী দল। ফিফার র্যাংকিংয়ে অস্ট্রেলিয়া যতই ওপরে থাকুক।

অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের উচ্চতা, শারীরিক সক্ষমতা, স্কিল, কোনো কিছুতেই বাংলাদেশ পেরে উঠবে না সে কথা নির্দ্বিধায় বলা যায়। তার পরও মাঠে নামার আগে গুটিয়ে না যাওয়ার শক্তিটা থাকতে হবে। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেছিলেন তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ভালো খেলাটা দেখতে চান। সেই চাওয়া পূরণ হবে কি না, সেটা পরের ব্যাপার। আপাতত কথা হচ্ছে অস্ট্রেলিয়া চাইবে বড় ব্যবধানে এগিয়ে থাকতে

আরও পড়ুন

সহজ ম্যাচ কঠিন করে জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির বাঁচিয়ে রাখলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button