রাজনীতিসর্বশেষ

বিএনপি এক দফা দাবি নিয়ে শুরু হয় সমাবেশ

বিএনপির সমাবেশ শুরু হয়েছে

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে নির্মিত অস্থায়ী মঞ্চে সমাবেশ শুরু হয়।

এক দফা
বিএনপির সমাবেশ শুরু

সরকারের পদত্যাগের একক দাবিতে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি এক দফা দাবি নিয়ে এ সমাবেশের আয়োজন করেছে। সমাবেশে বক্তব্য দিচ্ছেন দলের কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা।

বেলা একটা থেকে দুইটা পর্যন্ত পল্টন, কাকরাইল, ফকিরাপুল, নয়াপল্টন এলাকা ঘুরে দেখা যায়, সমাবেশে অংশ নিতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পৃথক মিছিলে জড়ো হন। অনেকের হাতে লাল-সবুজসহ বিভিন্ন রঙের টুপি রয়েছে। সমাবেশে ঢাকার বাইরের বিভিন্ন জেলার নেতা-কর্মীরাও অংশ নিচ্ছেন। বিভিন্ন ধরনের ব্যানার ও পতাকা নিয়ে এসেছেন বিএনপির নেতা-কর্মীরা। অনেকের হাতে জাতীয় ও বিএনপির দলীয় পতাকা। বিএনপি এক দফা দাবি নিয়ে সমাবেশ শুরুর আগে নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকায় ছিল ভিড়।

বিএনপি
বিএনপির সমাবেশ

রাজধানীর বিভিন্ন প্রবেশপথে নেতা-কর্মীদের সমাবেশস্থলে আসতে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অর্ধশতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়।

এদিকে বিএনপির এক দফা সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল, বিজয়নগর এলাকায় সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে আশপাশের সড়ক ও রাস্তায় তীব্র যানজট ও সমস্যা দেখা দিয়েছে। বিএনপির সমাবেশকে ঘিরে নয়াপল্টন, কাকরাইল, বিজয়নগর, ফকিরাপুল এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। প্রিজন ভ্যান ও জলকামানও রাখা হয়েছে।

আরও পড়ুন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমমনা জাতীয়তাবাদী জোটের অনশন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button