সর্বশেষখেলা

বিশ্বকাপে বাংলাদেশের দুই ম্যাচে মাঠে নামবে ‘কাজল রেখা’

বাংলাদেশের দুই ম্যাচে মাঠে নামবে 'কাজল রেখা' টিম

ভারতে চলছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১০টি দল অংশ নেয়।

বিশ্বকাপে

কলকাতার ইডেন গার্ডেনে ২৮ অক্টোবর নেদারল্যান্ডস ও ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ ছবির একদল নায়ক-নায়িকা ও কলাকুশলীরা এই দুই ম্যাচের জন্য গ্যালারিতে উপস্থিত থাকবেন বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানাতে। এ উপলক্ষে ২৬ অক্টোবর ভারতের উদ্দেশে দেশ ছাড়বে দলটি।

কে হবেন এমন কুমার রাজ, কাঁকন মিথিলা ও কাজল রেখা?

বিশ্বকাপে

ছবিটির সব কাজ শেষ হয়েছে বলে নির্মাতা সূত্রে জানা গেছে। সেন্সরে উপস্থাপনের প্রস্তুতি চলছে। মুক্তির তারিখও ঠিক করা হয়েছে- আগামী ৯ ফেব্রুয়ারি সারাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।
পরিচালক গিয়াস উদ্দিন সেলিম। ফেসবুক থেকে

তার আগে প্রচারের উদ্দেশ্যে বিশ্বকাপে ‘কাজল রেখা’ দলের এই সফর।

এ প্রসঙ্গে ছবির পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, এখানে দুটি কাজ হবে। আমরা খেলাধুলাও দেখব, পাশাপাশি ‘কাজল রেখা’ ছবির কিছু প্রচারও করব। উভয় খেলায় নায়ক-নায়িকাসহ চলচ্চিত্র দলের অনেকেই “কাজল রেখা” টি-শার্ট পরে গ্যালারিতে থাকবেন। বলতে পারো, এক ঢিলে দুই পাখি মার। আমি, ছবির নায়ক শরিফুল রাজ, অভিনেত্রী মন্দিরা চক্রবর্তীসহ দলের আরও অনেকে ২৬ অক্টোবর ভারতের উদ্দেশে রওনা হব।

শুটিং চলাকালীন ‘কাজল রেখা’-এর টিম।

বিশ্বকাপে

গিয়াস উদ্দিন সেলিম আরও বলেন, ‘যেহেতু মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে, আমরা আগে থেকেই প্রচারণা শুরু করতে চাই। বিশ্বকাপে ক্রিকেট খেলছে বাংলাদেশ। বিপুল সংখ্যক বিশ্বকাপে ক্রিকেট ভক্ত বিভিন্ন চ্যানেলের মাধ্যমে খেলাটি দেখছেন, তাই আমরা সুযোগটি ব্যবহার করছি।

পরিচালক আরও বলেছেন যে ছবির অন্য দুই অভিনেতা ইরেশ জুকার এবং মিথিলাও খেলার দিন গ্যালারিতে দলের সাথে যোগ দিতে পারেন।

ছবিটির কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন পরিচালক। তথ্য ও সম্প্রচার মন্ত্রক এখন ছবিটিকে অনুদানের চলচ্চিত্র হিসেবে সেন্সরে পাঠানোর আগে প্রদর্শন করবে। পরিচালক বলেন, “চলচ্চিত্র অনুদানের নিয়ম অনুযায়ী মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। তারা এখন সিনেমাটি দেখবেন। সেন্সরের অনুমোদন পেলেই ছবিটি তার কাছে পাঠাব।

গত বছরের এপ্রিলে বিশ্বকাপে সীমান্তবর্তী মেঘালয়ের পাদদেশে বারোমারী, দুর্গাপুর, নেত্রকোনার লক্ষ্মীপুর গ্রামে শুটিং শুরু হয়। এবারের শুটিং শেষ হয়েছে ঢাকায়। ছবিটি 16 শতকের ময়মনসিংহ স্তবক ‘কাজল রেখা’ অবলম্বনে নির্মিত।

শুটিং চলাকালীন ‘কাজল রেখা’-এর টিম।

বিশ্বকাপে

এতে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ঝুনা চৌধুরী, সাহানা সুমি, খায়রুল বাসার, সাদিয়া আইমান প্রমুখ।

আরও পড়ুন

বিশ্বকাপের সেরা বোলারকে হারিয়েছে ইংল্যান্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button