সর্বশেষখেলা

ভারতকে হারিয়ে ষষ্ঠ শিরোপা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া

স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল দিয়ে পর্দা নেমেছে

স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনাল দিয়ে পর্দা নেমেছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। ফাইনালে অপ্রতিরোধ্য ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া।

ভারতকে

জোড়া হার দিয়ে আসর শুরু করে অস্ট্রেলিয়া ২০১৫ সালের পর ফের শিরোপা পুনরুদ্ধার করল অজিরা। সেই সঙ্গে বড় অঙ্কের অর্থ পুরস্কারও পেয়েছে প্যাট কামিন্সের দল।

সদ্য সমাপ্ত বিশ্বকাপ আসরের জন্য মোট ১০ মিলিয়ন ডলার বা প্রায় ১১০ কোটি টাকা প্রাইজমানি বরাদ্দ রাখে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। এখান থেকে বিশ্বকাপ জেতার জন্য ৪০ লাখ ডলার (প্রায় ৪৪ কোটি টাকা) পুরস্কার পাচ্ছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। বিশ্বকাপজুড়ে ঘরের মাঠে দাপট দেখানো রানার্সআপ ভারত পাচ্ছে ২০ লাখ ডলার (প্রায় ২২ কোটি টাকা)।

ভারতকে

সেমিফাইনালে পরাজিত দু’দল নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা দুই দলকে দেওয়া হচ্ছে আট লাখ ডলার (প্রায় ৮ কোটি ৭৮ লাখ টাকা) করে। এ ছাড়া শেষ চারের আগেই বিদায় নেওয়া বাংলাদেশসহ প্রতিটি দল পাবে এক লাখ ডলার বা প্রায় এক কোটি ১০ লাখ টাকা।

ভারতকে

এ ছাড়া প্রতিটি ম্যাচের জন্যও বরাদ্দ ছিল প্রাইজমানি। প্রতিটিতে জয়ের জন্য ৪০ হাজার ডলার করে পেয়েছে দলগুলো। সে হিসেবে অস্ট্রেলিয়া, ভারতকে সহ দলগুলোর টাকার অঙ্ক আরও বাড়ছে

আরও পড়ুন

মিলারের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার দুইশো পেরোলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button