সর্বশেষবাণিজ্য

মানি লন্ডারিং: 20টি দূতাবাসে রাষ্ট্র সংস্কার আন্দোলনের চিঠি

মানি লন্ডারিং:পাচারের টাকা ফিরিয়ে আনার ব্যাপারে সহযোগিতা করতে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাস এবং সংশ্লিষ্ট আন্তর্জাতিক সংস্থাগুলোর কাছে চিঠি দিয়েছে রাষ্ট্র সংস্কার আন্দোলন।

20টি দূতাবাসে রাষ্ট্র সংস্কার আন্দোলনের চিঠি

মানি লন্ডারিং ই–মেইলের মাধ্যমে ২০টির মতো দূতাবাসে এবং অর্থ পাচার নিয়ে কাজ করা কয়েকটি আন্তর্জাতিক সংস্থার কাছে ওই চিঠি দেওয়া হয়।আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে রাষ্ট্র সংস্কার আন্দোলন।

চিঠিতে বলা হয়, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশের বন্ধুপ্রতিম বিভিন্ন রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগণ বেশ জোরেশোরে ভোটাধিকার, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসনসহ সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যাপকভাবে উদ্বেগ ও তৎপরতা দেখিয়েছেন। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তাঁদের এই রকম উদ্বেগ প্রকাশকে সাধুবাদ জানায় রাষ্ট্র সংস্কার আন্দোলন।

মানি লন্ডারিং

পাশাপাশি চিঠিতে জানানো হয়, বাংলাদেশের ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা হতে না পারা, মানবাধিকার কেড়ে নেওয়ার প্রশ্নহীন ক্ষমতাসহ যত ধরনের অন্যায়-অবিচার হয়, সেসবের প্রধানতম কারণ হচ্ছে রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে অবাধ মানি লন্ডারিং লুটপাট ও পাচারের সুযোগ। চিঠিতে বলা হয়, এদের অবাধ লুটপাট ও পাচারের পথে যেন বাধা না আসে, তাই তারা বাংলাদেশে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা হতে দেয় না। দেশকে উদ্ধার করে জনগণের হাতে ফিরিয়ে দিতেই কাজ করছে রাষ্ট্র সংস্কার আন্দোলন।

আরও পড়ুন

গার্মেন্টস কর্মীদের সর্বনিম্ন 20,393 টাকা বেতন দেওয়া হয়

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button