সর্বশেষখেলা

মোরছালিন এশিয়ার সেরাদের তালিকায়

জাতীয় দলের জার্সিতে এ বছরই অভিষেক তাঁর। খেলেছেন ৯টি আন্তর্জাতিক ম্যাচ।

জাতীয় দলের জার্সিতে এ বছরই অভিষেক তাঁর। খেলেছেন ৯টি আন্তর্জাতিক ম্যাচ। গোল করেছেন ৪টি। সর্বশেষ গোলটি এসেছে ২১ নভেম্বর ঢাকায় বিশ্বকাপ বাছাইপর্বে লেবাননের বিপক্ষে মোরছালিন এশিয়ার সেরাদের তালিকায়।

মোরছালিন
মোরছালিন

বসুন্ধরা কিংস অ্যারেনায় পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। শেখ মোরছালিনের জাদুকরি গোলে সমতা ফিরিয়ে এক পয়েন্ট পেয়েছে স্বাগতিক দল। সেই গোল দেশের গণ্ডি ছাপিয়ে মোরছালিনকে চেনাচ্ছে দেশের বাইরেও।

১৬ ও ২১ নভেম্বর বিশ্বকাপ বাছাইয়ে এশিয়াজুড়ে ৩৬টি ম্যাচ হয়েছে। এসব ম্যাচ থেকে শীর্ষ ৯ জন পারফরমারকে বেছে নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এএফসি ডটকমের বাছাই করা এই তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের শেখ মোরছালিনও। এএফসির ওয়েবসাইটে মোরছালিনকে ‘বিস্ময় বালক হিসেবে বর্ণনা করা হয়েছে।

মোরছালিন

মোরছালিন তালিকায় আছেন টটেনহামের দক্ষিণ কোরিয়ার তারকা সন হিউং-মিন। যিনি দক্ষিণ কোরিয়ার হয়ে বিশ্বকাপ বাছাইয়ে দুই ম্যাচে করেছেন ৩ গোল। দ্বিতীয় ম্যাচে চীনের বিপক্ষে ৩-০ গোলের জয়ে তাঁর জোড়া গোল। তালিকায় আছেন সৌদি আরবের সালেহ আল শেহরিরা, কাতারের আলমোয়েজ আলী, অস্ট্রেলিয়ার হ্যারি সুটার, ইরানের মেহেদী তারেমি, জাপানের আয়াসে উয়েদার মতো এশিয়ার শীর্ষ ফুটবলাররা।

আলমোয়েজ আফগানিস্তানের বিপক্ষে ৪ গোলের পর ২১ নভেম্বর ভারতের বিপক্ষেও গোল পেয়েছেন। জাপানের হয়ে বিশ্বকাপ বাছাইয়ে দুই ম্যাচে ৫ গোল করে আলো ছড়াচ্ছেন ফেইর্দ স্ট্রাইকার আয়াসে উয়েদা।

এসব তারকার সঙ্গে একই কাতারে থাকতে পারা বাংলাদেশর তরুণ মোরছালিনের জন্য বড় অনুপ্রেরণা। গত জুনে ভারতে সাফ চ্যাম্পিয়নশিপে ২ গোল করেন মোরছালিন। এরপর ঢাকায় আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচেও গোল পেয়েছেন। তবে বসুন্ধরা কিংসের হয়ে মালদ্বীপ সফর থেকে ফেরার সময় মদ-কাণ্ডে জড়িয়ে সাময়িক নিষিদ্ধ হন। তাই মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে প্রথম রাইন্ডের প্রথম ম্যাচে ছিলেন না দলে।

দুঃসময়ে করা প্রতিজ্ঞাতেই এই মোরছালিনমোরছালিন

দ্বিতীয় ম্যাচে তাঁকে দলে নেননি কোচ হাভিয়ের কাবরেরা। বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্নে বদলি হিসেবে তাঁকে মাঠে নামানো হয়েছে। সর্বশেষ ৭৯ ধাপ এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে একাদশে ফেরেন। সেই ম্যাচেই চোখধাঁধানো গোল করে নিজেকে নতুন উচ্চতায় তুলেছেন ফরিদপুরের তরুণ

আরও পড়ুন

মেসি বিরক্ত উরুগুয়ের তরুণ ফুটবলারদের আচরণে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button