খেলাসর্বশেষ

নেইমারের মাথায় পপকর্ন ঢাললেন ১৫ ম্যাচ পর ব্রাজিলের ড্র,

দলকে জয়ের পথে নিয়ে মাঠ ছাড়তে পারেননি নেইমার।

একটি গোলে সহায়তা করেন এবং পুরো ম্যাচে ভালো খেলেন। কিন্তু তারপরও দলকে জয়ের পথে নিয়ে মাঠ ছাড়তে পারেননি নেইমার ১৫ ম্যাচ পর ব্রাজিলের ড্র,।

১৫ ম্যাচ পর ব্রাজিলের ড্র,

ভেনেজুয়েলার বিপক্ষে শেষ মুহূর্তের ড্র খেলেছে ব্রাজিল। ড্রয়ের ফলে বিশ্বকাপ বাছাইপর্বের ৫ম্যাচের হোম জয়ের ধারা শেষ হয়েছে। এই ড্রয়ের পর মাঠ ছাড়তে গিয়ে বিব্রত বোধ করতে হয় নেইমারকে। দর্শকরাও সুড়ঙ্গের প্রবেশপথে নেইমারের মাথায় পপকর্ন ছুড়ে মারে। এ সময় তার মাথায় পপকর্নের প্যাকেটও ছুড়ে মারা হয়। এই ঘটনায় নেইমারকে কয়েক মুহূর্তের জন্য থামতে দেখা যায়। এর পর তাকে ক্রুদ্ধ স্বরে কিছু বলতে দেখা যায়। তারা সংবাদমাধ্যম গ্লোবোর প্রকাশিত একটি ভিডিওতে এই দৃশ্য দেখা গেছে।

তারা শুরু থেকেই ঘরের মাঠে ফুটবল খেলেছে। ৭ শতাংশ বল দখলে ব্রাজিল ৫টি শট নিয়েছে, যার মধ্যে ছয়টি লক্ষ্যে ছিল। অন্যদিকে, ভেনেজুয়েলার লক্ষ্যে ২ বল ছিল এবং ২৯ শতাংশ দখলে ৯ টি শট নিয়েছে। কিন্তু পরিসংখ্যানের এই পার্থক্য ম্যাচের ফলাফলে কোনো প্রভাব ফেলেনি। ব্রাজিল শেষ করতে না পারার সুযোগ নিয়ে ঠিক এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ভেনেজুয়েলা।

ম্যাচে ব্রাজিলের আধিপত্য থাকলেও প্রথমার্ধে উভয় দলেরই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। ২৫গজ থেকে নেইমারের শট বারের উপর দিয়ে না গেলে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা এগিয়ে যেতে পারত। শেষ পর্যন্ত কোনো গোল না করেই বিরতিতে যেতে হয় দুই দলকেই।

বিরতির পর নেইমারের চমৎকার শট ঠেকিয়ে দলকে বাঁচান ভেনেজুয়েলার গোলরক্ষক। তবে কিছুক্ষণ পরেই তারা এগিয়ে দেন গ্যাব্রিয়েল ম্যাগালহেস। নেইমারের কর্নার থেকে দুর্দান্ত হেডারে দলকে এগিয়ে দেন আর্সেনাল তারকা। গোলের পর আত্মবিশ্বাসে ভরপুর ব্রাজিল ব্যবধান বাড়ানোর চেষ্টা করে।

কিন্তু তারা কাছে আসতে ব্যর্থ হয়। অন্যদিকে ভেনেজুয়েলা বেশ কয়েকবার ব্রাজিলের বক্সে ঢুকে সুযোগগুলো কাজে লাগাতে পারেনি। অবশেষে ৮৫ মিনিটে অ্যালিসনের প্রতিরোধ ভাঙে ভেনেজুয়েলা। দুর্দান্ত ওভারহেড কিক দিয়ে সমতা আনেন এডোয়ার্ড ভেলো। এই গোলের পর তারা চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি। পয়েন্ট বণ্টন করতে গিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

আরও পড়ুন

ফুটবল র‌্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার জন্য সুখবর রয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button